1. md.zihadrana@gmail.com : admin :
মা ইলিশ সংরক্ষণ অভিযান নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয় - দৈনিক সবুজ বাংলাদেশ

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ৪:৩৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
সুপ্রীম কোর্টে কজলিস্টে অভিনব জালিয়াতি হায়ার ইন্সপায়ারিং বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স রান ২০২৪ এর সাথে দৌড় মেঘনা উপজেলা প্রেসক্লাব’র পূর্ণাঙ্গ কমিটি গঠন খাদ্য অধিদপ্তরের সহযোগিতায় ও এম এস এর পণ্য চুরির অভিযোগ সুপ্রিম কোর্টের রায় উপেক্ষা করে কালবে চেয়ারম্যান পদে আগস্টিন পিউরিফিকেশন! জাফলং ট্যুরিস্ট পুলিশ কেবলই মুগ্ধতা ছড়ায় বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির পানি ও স্যালাইন বিতরণ বিপ্লব, রশিদ, মুসা এবং হাসান কিভাবে ভেজাল ও নিম্নমানের ঔষধের উৎপাদন ও বাজারজাত অব্যাহত রেখেছে? গাইবান্ধা সদরে হত্যার উদ্দেশ্যে যুবককে ছুড়িকাঘাত,গৃহবধুর শ্লীলতাহানি আগামী শুক্রবার প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন
মা ইলিশ সংরক্ষণ অভিযান নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়

মা ইলিশ সংরক্ষণ অভিযান নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়

মুন্নি বেগম,পটুয়াখালী জেলা প্রতিনিধি:

পটুয়াখালীর বাউফলে ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৩ বাস্তবায়ন লক্ষ্যে স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় ও আলোচনা সভা। বৃহস্পতিবার ০৫/ ১০/২০২৩ খ্রিঃ উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো: বশির গাজীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সহকারী কমিশনার (ভুমি) প্রতীক কুমার কুন্ড, সাবেক বীর মুক্তিযুদ্ধা কমান্ডার শামসুল আলম মিয়া,মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার নিশু, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মাহাবুব আলম ঝান্টা,উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃপার্থ সারথী দত্ত প্রমূখ।
এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ সহ প্রেসক্লাব বাউফলের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ।
মতবিনিময় সভায় আগামী ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত এই ২২ দিন মা ইলিশ ধরা থেকে বিরত থাকার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করেন।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার বলেন একটি মা ইলিশ এই মৌসুমের মধ্যে যদি আপনি আমি আমরা ধরা থেকে বিরত থাকতে পারি সেক্ষেত্রে ঐ মাছটি ২০ লক্ষ ডিম অর্থাৎ ২০ লক্ষ ইলিশের বাচ্চা উৎপাদন হবে,অতএব সকল জেলে ভাইদের এই মৌসুমে ইলিশ মাছ ধরা থেকে বিরত থাকার জন্য জোর অনুরোধ করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »